ঢাকাWednesday , 13 March 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দৈনন্দিন আইন
  13. ধর্ম
  14. পার্বত্য চট্টগ্রাম
  15. প্রবাসের খবর
আজকের সর্বশেষ সবখবর

নদীর বুকে দখলের থাবা

Link Copied!

শাহনেওয়াজ শাহ্

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর উপজেলার চম্পকনগর ইউনিয়নে স্থানীয় প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে সরকারি খাল (আলিয়াজুরি নদী) দখলের অভিযোগ উঠেছে।

বিজয়নগর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত আব্দুল আলীর ছেলে জলফু দস্তগীরের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর খাল দখলের লিখিত অভিযোগ করেছেন একই উপজেলার চম্পকনগর ইউনিয়নের টান গেড়াগাঁও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোনায়েম খান।

গত সোমবার (১১ মার্চ) দাখিল করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার চম্পকনগর ইউনিয়নে মৌজা বিল দোয়াইশ স্থানে ৩২/৩৩ নং দাগে সরকারি খাল খনন করে, খালের মাঝামাঝি বাঁধ নির্মাণ করে ব্যক্তিগত পুকুরে পরিণত করছেন। যার ফলে পানি প্রবাহসহ বর্ষা মৌসুমে নৌকা চলাচল বন্ধ হয়ে যাবে। এমনকি কৃষকের হাজারো বিঘা কৃষি জমিতে সেচ কাজের চরম বিঘ্ন ঘটবে।

অভিযোগে আরও উল্লেখ করেন, জলফু দস্তগিরকে গত বছরও খাল দখল করতে গেলে প্রশাসন বাধা প্রদান করেছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বছর পানি উন্নয়ন বোর্ডের অর্থায়নে খালটি পুনঃখনন করা হয়েছিল।

খালটি ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী তিতাস নদী থেকে শেখ হাসিনা সড়ক ঘেসে চম্পকনগর বাজারের পাশ দিয়ে পূর্ব দিকে গিয়েছে। এ খালটি আলিয়াজুরি নদী নামে পরিচিত।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহবুবুল হক বলেন, এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি সহকারী কমিশনার (ভূমি) কে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।