ঢাকাTuesday , 23 April 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি বার্তা
  6. খেলাধুলা
  7. খোলা কলাম
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দৈনন্দিন আইন
  13. ধর্ম
  14. পার্বত্য চট্টগ্রাম
  15. প্রবাসের খবর
আজকের সর্বশেষ সবখবর

ধামইরহাটে ইউনিয়ন পরিষদের স্ট্যান্ডিং কমিটি শক্তিশালীকরণ সভা

shahnewajshah
April 23, 2024 7:12 pm
Link Copied!

 জাহিদ ইকবাল

অদ্য ২৩ এপ্রিল ২০২৪ নওগাঁর ধামইরহাট উপজেলার ৪ নং উমার ইউনিয়ন পরিষদ হল রুমে ইউনিয়ন পরিষদের স্ট্যান্ডিং কমিটি শক্তিশালীকরণ সভা অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ধামইরহাট এরিয়া প্রোগ্রামের সহযোগিতায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ফসিউল আলম।

ওয়ার্ল্ড ভিশন প্রোগ্রাম অফিসার নাথান কুমার চৌকিদারের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন উমার ইউনিয়নের সদস্য, সংরক্ষিত আসনের সদস্য, গ্রাম পুলিশ, শিক্ষক,ওয়ার্ল্ড ভিশন জুনিয়র প্রোগ্রাম অফিসার শারমিন আক্তার সুরভী , সাংবাদিক সহ পরিষদের স্ট্যান্ডিং কমিটির সদস্য বৃন্দ। সামাজিক সুরক্ষা বেষ্টনীর সেবার মান বৃদ্ধি, শিশু সুরক্ষা, স্বাস্থ্য পুষ্টি, স্যানিটেশন,পরিবেশ সুরক্ষায় কমিটির দায়িত্ব কর্তব্য বিষয়ে আলোচনা এবং কমিটিকে সক্রিয় করণে পদক্ষেপ বিষয়ক উন্মুক্ত আলোচনা করা হয়।

উল্লেখ্য ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ এর ৪৫(১) ধারা অনুযায়ী দেশের সকল ইউনিয়ন পরিষদে কমপক্ষে ১৩ টি স্যান্ডিং কমিটি থাকবে। ইউপি সদস্য বৃন্দ ছাড়াও বিষয় ভিত্তিক অভিজ্ঞ ব্যাক্তি বর্গের সমন্বয়ে কমিটি গঠন করা এবং কমিটির কার্যবিধি বিষয়ে বলা হয়েছে। এরই ধারাবাহিকতায় কমিটি সদস্যদের সক্রিয় করন সভা বলে জানান ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ধামইরহাট এরিয়া প্রোগ্রাম ম্যানেজার ম্যানুয়েল হাঁসদা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।